Home / Uncategorised / বাবরি মসজিদের বদলে খয়রাতির পাঁচ একর জমি চাই না : ওয়েইসি

বাবরি মসজিদের বদলে খয়রাতির পাঁচ একর জমি চাই না : ওয়েইসি

ভারতের ঐতিহাসিক বাবরি মসিজদের জমি হিন্দুত্ববাদের মালিকানায় দিয়ে দেয়ায় দেশটির সুপ্রিম কোর্টের কঠোর সমালোচনা করেছেন ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমেন (এআইএমআইএম) প্রেসিডেন্ট আসাদউদ্দিন ওয়েইসি।

রায়ে বাস্তব সত্যির জয় হয়নি উল্লেখ করে ওয়াইসি বলছেন, সুপ্রিম কোর্ট মুসলিমদের যে খয়রাতির পাঁচ একর জমি দিতে চেয়েছেন, তা চাই না। ওয়াইসির দাবি, এমনি মানুষের কাছে চাইলেই মুসলিমরা পাঁচ একর পেয়ে যাবে। সরকারের খয়রাতির প্রয়োজন নেই।

ভারতের আলোচিত এই মুসলিম নেতা বলেন, আমরা আমাদের আইনি অধিকারের জন্য লড়ছি। ভারতের মুসলমানদের এতটা খারাপ দিনও আসেনি যে খয়রাতির জমি নিতে হবে। মুসলিম বোর্ড কি সিদ্ধান্ত নেবে সেটা তাদের সিদ্ধান্ত। আমার ব্যক্তিগত সিদ্ধান্ত আমাদের এই পাঁচ একরের প্রস্তাব খারিজ করা উচিত।

এদিকে, বাবরি মসজিদ মামলার রায়ে জমিদের জমি হিন্দুদের দিয়ে দেয়া হয়েছে। সেখানে তৈরি হবে রাম মন্দির।

অন্যদিকে, অযোধ্যায় মসজিদ নির্মাণের জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি দেয়ারও ঘোষণা দেয় আদালত।

সুন্নি ওয়াকফ বোর্ডের আইনজীবী জাফারিয়াব জিলানি বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট নই। এতে অনেক ভুল তথ্য আছে। রিভিউ করা যাবে কিনা, সেটা আমরা আলোচনা করব। তারপরই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

রায় ঘোষণার আগে সব রাজ্যকে সতর্ক করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। অযোধ্যাসহ গোটা উত্তরপ্রদেশ মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তার চাদরে। এ ছাড়াও নজর রাখতে বলা হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *